Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

নবদ্বীপে রাসে প্রতিমা বিসর্জন চলাকালীন আগুন, উল্টে গেল ক্রেন 

সংবাদদাতা, নবদ্বীপ: কয়েকটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া বৃহস্পতিবার রাসের প্রতিমার বিসর্জন সুষ্ঠুভাবে সম্পন্ন হল। এদিন বিকালে পীরতলা খালে বিসর্জনের পর কাঠামো তোলার ক্রেন উল্টে যায়। অন্যদিকে ফাঁসিতলা ঘাটে রামসীতাপাড়ার বামাকালী বিসর্জন দিতে গিয়ে মতিরায় বাঁধ এলাকায় আগুন লাগার ঘটনা ঘটে। ঘটনার জেরে ব্যাপক উত্তেজনা ছড়ায়। 
বিশদ
মহিলা পাচারের দায়ে ১০জনকে দোষী সাব্যস্ত করে সাজা ঘোষণা 

সংবাদদাতা, হলদিয়া: মহিলা পাচার ও জোর করে মহিলাদের দেহব্যবসায় নামানো এবং তাতে যুক্ত থাকার দায়ে বৃহস্পতিবার হলদিয়া মহকুমা আদালত ১০জনকে দোষী সাব্যস্ত করে সাজা ঘোষণা করল। 
বিশদ

দিলীপের সভার আগেই আরামবাগে বিজেপি ছেড়ে তৃণমূলে 

বিএনএ, আরামবাগ: আজ, শুক্রবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সভার আগেই বৃহস্পতিবার সন্ধ্যায় আরামবাগে বিজেপি থেকে তৃণমূলে যোগ দিলেন প্রায় ১০০ জন কর্মী সমর্থক। তাঁদের মধ্যে রয়েছেন আরামবাগের আরাণ্ডি-২ গ্রাম পঞ্চায়েতের ৬ জন সদস্য।  
বিশদ

সহায়কমূল্যে ধান নিয়েও চাল জমা করেনি ৭টি রাইসমিল 

বিএনএ, তমলুক: ২০১৮-’১৯ খরিফ মরশুমে সহায়ক মূল্যে ধান নেওয়ার পর পূর্ব মেদিনীপুর জেলার সাতটি রাইস মিল নির্দিষ্ট সময়সীমার মধ্যে চাল জমা করেনি। গোটা ঘটনায় বেকায়দায় পড়েছে জেলা খাদ্যদপ্তর। গত খরিফ মরশুমে জেলায় ২৮টি রাইস মিলের সঙ্গে চুক্তি করেছিল খাদ্যদপ্তর। 
বিশদ

আরামবাগ পুরসভায় কর্মবিরতির জেরে ব্যাহত পরিষেবা 

বিএনএ, আরামবাগ: বৃহস্পতিবারও অব্যাহত থাকল আরামবাগ পুরসভার কর্মীদের কর্মবিরতি। বকেয়া বেতনের দাবিতে বুধবার সকাল থেকে আরামবাগ পুরসভার সামনে প্রায় ৩০০জন কর্মচারী কর্মবিরতিতে শামিল হন। তাঁরা অবস্থান বিক্ষোভও শুরু করেন।  
বিশদ

কাঁথির মনোহরচকে ঐহিত্যবাহী রাস উৎসবের উদ্বোধন  

সংবাদদাতা, কাঁথি: বুধবার রাতে কাঁথি শহরের মনোহরচক এলাকায় ৯৬তম বর্ষের রাস উৎসবের উদ্বোধন করেন পরিবহণ ও সেচমন্ত্রী শুভেন্দু অধিকারী।  বিশদ

খণ্ডঘোষে যুবতীকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার যুবক 

সংবাদদাতা, বর্ধমান: যুবতীকে ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে খণ্ডঘোষ থানার পুলিস। ধৃতের নাম প্রদীপ বাগদি। খণ্ডঘোষ থানার বেড়ুগ্রামের এঁদোরপাড়ায় তার বাড়ি। বুধবার গভীর রাতে বাড়ি থেকে পুলিস তাকে গ্রেপ্তার করে। বৃহস্পতিবার ধৃতকে বর্ধমান আদালতে তোলা হলে বিচার বিভাগীয় হেফাজতের নির্দেশ দেন সিজেএম।  
বিশদ

কালনায় শারীরিক অসুস্থতার কারণে আত্মঘাতী বৃদ্ধ 

সংবাদদাতা, কালনা: শারীরিক অসুস্থতার কারণে গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হলেন এক বৃদ্ধ। মৃতের নাম চণ্ডীচরণ মণ্ডল (৮১)। বাড়ি কালনা কুশোডাঙা এলাকায়। বৃহস্পতিবার কালনা হাসপাতালে মৃতদেহ ময়নাতদন্ত করা হয়। মৃতের ছেলে লখিন্দর মণ্ডল বলেন, বাবা দীর্ঘদিন ধরেই শারীরিক অসুস্থায় ভুগছিলেন। 
বিশদ

খেজুরিতে পথ দুর্ঘটনায় শিক্ষকের মৃত্যু, জখম ১ 

সংবাদদাতা, কাঁথি: খেজুরিতে পথ দুর্ঘটনায় এক প্রাথমিক শিক্ষকের মৃত্যু হয়েছে। এই ঘটনায় জখম হয়েছেন বাইকের আরোহীও। বুধবার গভীর রাতে খেজুরি থানার মিঁয়া মোড়ের কাছে হেঁড়িয়া¬-বোগা সড়কে ঘটনাটি ঘটে। পুলিস জানিয়েছে, মৃতের নাম দেবাশিস মণ্ডল(৪২)। তাঁর বাড়ি খেজুরির ঠাকুরচক গ্রামে। 
বিশদ

‘গীতাঞ্জলি’র টাকা ফেরত পেয়ে চিঠি রাজ্যের 

বিএনএ, কৃষ্ণনগর: গীতাঞ্জলি প্রকল্পে পড়ে থাকা টাকা ফেরত চেয়ে রাজ্যের আবাসন দপ্তরের চিঠি এসেছে নদীয়া জেলা প্রশাসনের কাছে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, শুধু নদীয়া নয়, সব জেলাতেই পৌঁছেছে এই চিঠি। গত দুই আর্থিক বছরে রাজ্যে সরকার এই প্রকল্পে কোনও অর্থই বরাদ্দ করেনি। 
বিশদ

দাসপুরে দু’টি জায়গায় পথ অবরোধ, দুর্ভোগ 

সংবাদদাতা, ঘাটাল: বৃহস্পতিবার দাসপুর থানার দু’টি জায়গায় পথ অবরোধ হওয়ায় বহু যাত্রীকে দুর্ভোগে পড়তে হল। দু’টি পৃথক ইস্যুকে কেন্দ্র করে এদিন বৈকুণ্ঠপুর-উদয়চক রাস্তার হরেকৃষ্ণপুর মসজিদতলায় এবং সুলতাননগর-গোপীগঞ্জ সড়কের জটাধরপুরে পথ অবরোধ হয়।
বিশদ

করিমপুরে তৃণমূলের বাজি এনআরসি ইস্যু 

শীর্ষেন্দু দেবনাথ, করিমপুর, বিএনএ: বাংলাদেশ সীমান্ত ঘেঁষা করিমপুরের নির্বাচনে এবার প্রধান ইস্যু এনআরসি। আর এই এনআরসিকে ইস্যু করে জোর প্রচার চালাচ্ছে তৃণমূল।   বিশদ

কালনার নিষিদ্ধ পল্লিতে শিশু দিবস পালন 

সংবাদদাতা, কালনা: কাটোয়া চাইল্ড লাইন ও কালনা দুর্বার মহিলা সমন্বয় কমিটির উদ্যোগে কালনার যৌনপল্লিতে বৃহস্পতিবার শিশু দিবস পালিত হল। শিশুদের বসে আঁকো, নৃত্য সহ নানা সংস্কৃতি অনুষ্ঠান হয়। 
বিশদ

মেদিনীপুরে থ্রি ডি সিনেমা হলের উদ্বোধন 

বিএনএ, মেদিনীপুর: বৃহস্পতিবার মেদিনীপুর শহরের অরবিন্দ শিশুউদ্যানে থ্রি ডি সিনেমা হলের উদ্বোধন করলেন জেলাশাসক রশ্মি কমল। শিশুউদ্যান কমিটির সম্পাদক তথা মহকুমা শাসক দীননারয়ণ ঘোষ বলেন, এদিন হোমের আবাসিকদের থ্রি ডি সিনেমা দেখানো হয়।
বিশদ

রামপুরহাট ও বোলপুরে তৃণমূলে যোগ 

সংবাদদাতা, রামপুরহাট ও শান্তিনিকেতন: বৃহস্পতিবার রামপুরহাটের খরুণ অঞ্চলের ছামনা গ্রামে বেশ কয়েকজন তৃণমূলে যোগ দিলেন। তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন তৃণমূলের এই অঞ্চলের অবজার্ভার অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রামপুরহাট-১ পঞ্চায়েত সমিতির সভাপতি শুভাশিস কর্মকার প্রমুখ।  
বিশদ

Pages: 12345

একনজরে
 বেঙ্গালুরু, ১৪ নভেম্বর (পিটিআই): যোগ দেওয়ার দিনই বরখাস্ত হওয়া ১৩ বিধায়ককে উপনির্বাচনের প্রার্থী হিসেবে ঘোষণা করল কর্ণাটক বিজেপি। একইসঙ্গে মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা ঘোষণা করে দিলেন, জয়ী হয়ে এলে এঁদের মধ্যে বেশ কয়েকজনকে তাঁর মন্ত্রিসভার সদস্য করা হবে। ...

গাজা সিটি, ১৪ নভেম্বর (এপি): টানা বহু মাস ধরে গাজার ইসলামিক জিহাদ জঙ্গি বাহিনী এবং ইজরায়েল সেনাবাহিনীর লাগাতার গোলাগুলির লড়াইয়ের পর অবশেষে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তর পূর্ব ভারত থেকে আসছে নিষিদ্ধ মাদক ট্যাবলেট ইয়াবা। এই কারবারের মাধ্যমে পাচার হচ্ছে জাল নোটও। তদন্তে নেমে এই তথ্য হাতে পেল ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। উচ্চতর বিদ্যার ক্ষেত্রে শুভ ফল পাবে। কর্মপ্রার্থীদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৯ টাকা ৭৩.০০ টাকা
পাউন্ড ৯১.০০ টাকা ৯৪.৩২ টাকা
ইউরো ৭৭.৯২ টাকা ৮০.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৪/৪৩ রাত্রি ৭/৪৬। মৃগশিরা ৪৩/১৮ রাত্রি ১১/১২। সূ উ ৫/৫২/৪৬, অ ৪/৪৯/৩০, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৭ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৩/৪৬/২৯ রাত্রি ৭/২৪/৪৫। মৃগশিরা ৪৪/২৬/৪৪ রাত্রি ১১/৪০/৫১, সূ উ ৫/৫৪/৯, অ ৪/৫০/১, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে ও ৭/৩১ গতে ৯/৩৯ মধ্যে ও ১১/৪৭ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২১ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৯/১০ মধ্যে ও ১১/৫৩ গতে ৩/২৪ মধ্যে ও ৪/১৯ গতে ৫/৫৫ মধ্যে, বারবেলা ৮/৩৮/৭ গতে ১০/০/৬ মধ্যে, কালবেলা ১০/০/৬ গতে ১১/২২/৫ মধ্যে, কালরাত্রি ৮/৬/৩ গতে ৯/৪৪/৪ মধ্যে।
 ১৭ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। বৃষ: বন্ধুবান্ধব ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৫৩৩: ইনকা সভ্যতার রাজধানী কুঝকোয় পদার্পণ করলেন ফ্রান্সিসকো পিজারিও১৬৩০: জার্মান ...বিশদ

07:03:20 PM

কলকাতা চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠানে ভিডিও বার্তা অমিতাভ বচ্চনের 

05:20:00 PM

প্রথম টেস্ট: দ্বিতীয় দিনের শেষে ভারত ৪৯৩/৬ (৩৪৩ রানের লিড) 

05:05:49 PM

মালদহের সুজাপুরে ২০ লক্ষ টাকার জালনোট উদ্ধার 
২০ লক্ষ টাকার জালনোট উদ্ধার হল মালদহের কালিয়াচক এলাকার সুজাপুরে। ...বিশদ

03:53:52 PM

দ্বিশতরান মায়াঙ্ক আগরওয়ালের, ভারত ৩৬৫/৪

03:51:23 PM